Islam is complete code of life

 Islam is complete code of life 

ইসলাম  হলো পরিপুর্ন জীবন বিধান 

মুসলিম হিসেবে  আমরা সবাই জানি ইসলাম  হলো পরিপুর্ন জীবন বিধান তারপর  ও নামাজ, রোজা কে শুধু ইসলাম মনে করছি,  বাকি অনেক কিছু আছে  যেগুলো কে আমরা  নিজের ব্যক্তিগত  ভাবে নিয়েছি। 

নিজে যদি নিজের ইচ্চামত অনেক কিছুকে ব্যক্তিগত ভাবে নিই যেমন সুদ,ঘুস খাবো কিনা আমার ব্যপার, আমি কার সাথে মিশবো সেটা আমার ব্যপার,  আমি কি খাবো সেটা আমার ব্যাপার, তো বিচারের মাঠে আল্লাহ কি ব্যক্তিগত বিষয় গুলো ছেড়ে দিবে? 

কখনোই না!

কেউ যদি নিজেকে মুসলিম হিসেবে  দাবি করে এবং মৃত্যু পরবর্তী জীবন কে চুড়ান্ত সফলতা হিসেবে জানে  তাহলে তার উচিত  আল্লাহর  নিষেধ করা  কাজ গুলো থেকে বেঁচে থাকার সর্বোচ্চ চেস্টা করা এবং প্রতিটি কাজে তার ই অনুগত্য করা।


তারা কি আল্লাহর দ্বীনের পরিবর্তে অন্য দ্বীন তালাশ করছে? আসমান ও যমীনে যা কিছু রয়েছে স্বেচ্ছায় হোক আর অনিচ্ছায় হোক, তাঁরই অনুগত হবে এবং তাঁর দিকেই ফিরে যাবে’ (আলে ইমরান ৮৩)

Collected :

No comments:

Post a Comment